Facebook Income without Monetization | মনিটাইজ ছারাই ফেসবুক থেকে ইনকাম

ফেসবুক ব্যবহারকারী বন্ধুরা, আশাকরি ভাল আছেন, আপনারা জেনে খুশি হবেন যে, এখন থেকে ফেসবুক মনিটাইজেশন ছাড়াই ফেসবুক থেকে ইনকাম করতে পারবেন। কি বিশ্বাস হচ্ছেনা? আশাকরি পুরো পোস্ট টি পড়লেই বুজতে পারবেন।
 
Facebook Income without Monitezation
 
ফেসবুক মনিটাইজেশন ছাড়া ইনকাম :
অনেকেই ফেসবুকের দেওয়া টার্গেট (৫ হাজার ফলোয়ার + ৬০ হাজার মিনিট ওয়াচটাই) পূরণ করতে না পারায় ফেসবুক থেকে ইনকাম করতে পারেন না। তবে এখন আপনি চাইলে টার্গেট পূরণ না করেও এখন ফেসবুক থেকে ইনকাম করতে পারবেন। এককথায়, মনিটাইজেশন চালু না করেও ফেসবুক পেজ থেকে ইনকাম করতে পারবেন। এটি কিভাবে করবেন আজকে সেটি দেখাবো। এজন্য অবশ্যই আপনার একটি ফেসবুক পেজ বা আইডি থাকতে হবে। আপনার পেজে বা আইডিতে ভিডিও থাকতে হবে এবং রেগুলার ভিডিও আপলোড করতে হবে। পেজে ফলোয়ার থাকলেও হবে না থাকলেও হবে। ভিডিও গুলো অবশ্যই নিজের হতে হবে। কপি ভিডিও থাকলে হবেনা। ১% নিয়মের বাহিরে ভিডিও থাকলে পরে সমস্যা হতে পারে। এককথায় ফেসবুক আইডি বা পেজ ফ্রেশ থাকতে হবে। সম্পূর্ণ পোস্ট টি পড়ুন। তাছাড়া কিছুই বুজতে পারবেন না।

প্রথমে এই সেটিংসটি চালু করার জন্য - 
 
ফেসবুকে অ্যাপে প্রবেশ করতে হবে। এরপর যে পেজ বা আইডিতে কাজ করতে চান সেটি সিলেক্ট করতে হবে। এরপর প্রোফাইল আইকনে ক্লিক করতে হবে।
 
 
এরপর ফেসবুক সেটিং আইকনে ক্লিক করতে হবে। নিচের পিকের মতো।
 

সেটিংয়ে যাওয়ার পর, নিচের দিকে আসলে দেখতে পারবেন Ads in content you create এখানে ক্লিক করতে হবে। এটাই মেইন সেটিং। নিচের পিকের মতো। (যদি আপনার আইডিতে থাকে)*
 
 
এখানে আপনার এই অপশনটি অন করে দিতে হবে। অনেকের আগে থেকেই অন করা থাকে। মোট এই অপশন টা চালু রাখতে হবে।
 
 
এটি অন করে দেওয়ার পর থেকে আপনার পেজে ভিডিওতে অ্যাড শো করবে এখান থেকে অল্প কিছু সংখ্যক বা অল্প কিছু পার্সেন্ট ইনকাম আপনি আপনার একাউন্টে জমা হবে। এরপর ভিডিও দিতে দিতে আপনার যখন সকল টার্গেট পুরন হবে তখন মনিটাইজেশন এর আবেদন করবেন। মনিটাইজেশন পেলে এখান থেকে ইনকাম করা ডলার বা টাকা তুলতে পারবেন। বর্তমান আপডেট অনুযায়ী, এখান থেকে ইনকাম হবে কিন্তু মনিটাইজেশন না পেলে টাকা তুলতে পারবেন না। তবে এই অপশনটি হয়তো সবাই পাবেন না, যারা যারা পেয়েছেন তাদের জন্য শুখবর!

ফেসবুক থেকে ইনকাম বিষয়ে সকল আপডেট পেতে Tech Premik ইউটিউব চ্যানেল টি সাবস্ক্রাইব করতে পারেন। টেক প্রেমিক চ্যানেলে এই বিষয়ে ভিডিও পাবেন। পোস্ট টি ভালো লাগলে বন্ধুদের সাথে শেয়ার করতে পারেন। ধন্যবাদ।

No comments

Powered by Blogger.